‘ঈদুল আজহা ঘিরে চট্টগ্রামে কোনো নিরাপত্তার হুমকি নেই’

নিউজগার্ডেন ডেস্ক, ১১ আগস্ট ২০১৯ইং, রবিবার: ঈদুল আজহায় নগরবাসীর নিরাপত্তায় দায়িত্ব পালন করবেন চট্টগ্রাম নগর পুলিশের (সিএমপি) ৪ হাজার সদস্য। ঈদ জামাত ঘিরেও থাকছে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা। সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমান জানান, ঈদুল আজহা ঘিরে চট্টগ্রামে কোনো নিরাপত্তা হুমকি নেই।

এরপরেও মাঠে সতর্ক অবস্থানে থাকবেন নগর পুলিশের সদস্যরা। তিনি বলেন, নগরের বিভিন্ন এলাকায় সিএমপির প্রায় ৪ হাজার সদস্য দায়িত্ব পালন করবেন। ঈদ জামাত ঘিরেও কয়েক স্তরের নিরাপত্তা বলয় তৈরি করা হবে। ঈদ জামাতে আসা মুসল্লিদের জায়নামাজ এবং ছাতা ছাড়া অন্য কিছু না আনার পরামর্শ দেন নগর পুলিশের এ কর্তা। ঈদ উপলক্ষে নগরবাসীর অনেকেই নাড়ির টানে গ্রামের বাড়ি যাওয়ায় নগরের অধিকাংশ এলাকা ফাঁকা হয়ে যায়। এর সুযোগ নিয়ে বাসা বাড়িতে চুরি কিংবা অপ্রীতিকর ঘটনা ঘটায় দুর্বৃত্তরা।
এ প্রসঙ্গে সিএমপি কমিশনার বলেন, নগরের ঝুঁকিপূর্ণ এলাকায় নিয়মিত পুলিশের পাশাপাশি টহল পুলিশের কার্যক্রম বাড়ানো হবে। তবে যারা ঈদে বাড়ি যাবেন, তারা যেনো বাসা-বাড়ি ভালোভাবে তালা দিয়ে যান।
‘বাসা-বাড়ি অপরিষ্কার-অপরিচ্ছন্ন থাকলে এডিস মশা জন্মাতে পারে। বাসা ত্যাগের আগে অবশ্যই যেনো ঘরবাড়ি পরিষ্কার-পরিচ্ছন্ন করে সবাই বের হন।’ বলেন মো. মাহাবুবর রহমান।
তিনি বলেন, ঈদ এলে ছিনতাইকারী, মলম পার্টি ও অজ্ঞান পার্টির দৌরাত্ম্য বেড়ে যায়। আমরা এবারও এসব নজরে রেখেছি। এখনও পর্যন্ত তেমন কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতার কারণে।
নগরের ব্যস্ত এলাকায় নিয়মিত পুলিশ সদস্য ছাড়াও সাদা পোশাকে পুলিশ ও গোয়েন্দা সদস্য মোতায়েন করা হয়েছে বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*