ইয়ুথফেস্ট-২০১৬’র ঘোষণা বিবিএফের

নিউজগার্ডেন ডেস্ক, ১১ ফেব্র“য়ারী: ‘দেশের ভবিষ্যতখ্যাত যুব সমাজকে’উদ্বুদ্ধ করতে ‘বাংলাদেশ ইয়ুথফেস্ট ২০১৬’র ঘোষণা দিয়েছে বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম (বিবিএফ)। প্রতিযোগিতামূলক এই যুব উৎসবের প্রতিপাদ্য হলো ‘নলেজ ফর ট্রান্সফরমেশন’ বা ‘রূপান্তরের জন্য জ্ঞান’। বুধবার ঢাকার প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের মেঘনা হলে সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেয়া হয়। ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (ডিসিসিআই) সহযোগিতায়ে এ উৎসবের আয়োজন করা হয়েছে।bangla pr - youthfest
সংবাদ সম্মেলনে জানানো হয়, কলেজ ও বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া যুবাদের উৎসাহ দিতেই বিবিএফ-ডিসিসিআই এ উদ্যোগ নিয়েছে। যাতে তারা নিজেদের বৈশ্বিক বাজারের জন্য নিজেদের তৈরি করতে উদ্বুদ্ধ হয়। সারাদেশে সাতটি বিভাগের কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এ উৎসবে অংশ নিতে পারবেন।
দেশব্যাপী সাতটি বিভাগে যথাক্রমে- ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল ও রংপুরে দিন ব্যাপী অনুষ্ঠিত হবে ‘বাংলাদেশ ইয়ুথফেস্ট-২০১৬’। উৎসবে প্রত্যেক বিভাগের কর্মসূচিতেই আঞ্চলিক প্রতিযোগিতা, সিরিজ বক্তৃতা, নলেজ সেশন বা জ্ঞানের অধিবেশন এবং সেরা বিজনেস ও ডেভেলপমেন্ট প্র্যাকটিসের শোকেস ইত্যাদি থাকবে।
মোট ৪৯টি দল চূড়ান্ত পর্বের প্রতিযোগিতায় অংশ নেওয়ার সুযোগ পাবে। ফাইনালে বা চূড়ান্ত প্রতিযোগিতায় বিজয়ী ‘স্পাইক এশিয়া’ নামক দক্ষিণ এশিয়ায় সৃজনশীলতার বৃহত্তম উৎসবে যোগ দেওয়ার সুযোগ পাবে। প্রতিযোগীদের কাছ থেকে পাওয়া ধারণাগুলোর যে সংক্ষিপ্ত তালিকা তৈরি করা হবে তা থেকে কিছু বিষয়ে নির্বাচিত ব্যক্তিদের ডিসিসিআইয়ের ই-টু-কে প্রকল্পের আওতায় সহায়তা দেওয়া হবে। সেই সাথে থাকবে প্রশিক্ষণ ও অর্থায়ন তথা ঋণ প্রাপ্তির সুযোগ।
সংবাদ সম্মেলনে ডিসিসিআইয়ের সভাপতি জনাব হোসেন খালেদ, এডিসন গ্রুপের এজিএম জাহেদুল ইসলাম, নর্থ সাউথ ইউনিভার্সিটির (এনএসইউ) স্কুল অব বিজনেস অ্যান্ড ইকোনমিকসের ডিন এম মাহবুব রহমান, বিবিএফের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক শরিফুল ইসলাম এবং সজীব গ্রুপের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর হাসিব-বিন-সজীব উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*