ইসলামিক ব্যাংকস কনসালটেটিভ ফোরাম’র চেয়ারম্যান আরাস্তু খান

নিউজগার্ডেন ডেস্ক, ৩১ জানুয়ারী, ২০১৭, মঙ্গলবার: ইসলামিক ব্যাংকস কনসালটেটিভ ফোরাম (আইবিসিএফ)-এর চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর বোর্ড অব ডাইরেক্টরস এর চেয়ারম্যান আরাস্তু খান। এছাড়া ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন এক্সিম ব্যাংক লিমিটেডের প্রতিষ্ঠাতা পরিচালক এ কে এম নূরুল ফজল বুলবুল ও আল-আরাফাহ ইসলামী ব্যাংক লিমিটেড-এর বোর্ড অব ডাইরেক্টরস-এর চেয়ারম্যান আলহাজ্ব আব্দুস সামাদ। গত রবিবার বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকস (বিএবি)-এর সভাকক্ষে অনুষ্ঠিত আইবিসিএফ-এর এক সভায় তাদেরকে নির্বাচিত করা হয়।
আরাস্তু খান বাংলাদেশ সরকারের সচিব হিসেবে পরিকল্পনা কমিশনের সদস্য ছিলেন। এছাড়া তিনি বাংলাদেশ কমার্স ব্যাংকের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এমএসএস এবং যুক্তরাষ্ট্রের হার্ভার্ড বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স ইন পাবলিক এডমিনিস্ট্রেশন (এমপিএ) ডিগ্রি অর্জন করেন। তিনি ১৯৫৬ সালে মানিকগঞ্জ জেলার গরপাড়া গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। বর্তমানে ইসলামী ব্যাংকের বোর্ড অব ডাইরেক্টরস এর চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন তিনি।
এ কে এম নূরুল ফজল বুলবুল সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ লিমিটেডের ভাইস চেয়ারম্যান। এছাড়া তিনি এক্সিম ব্যাংক লিমিটেড, সান লাইফ ইন্সুরেন্স লিমিটেড এবং জাপান বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন-এর কো-ফাউন্ডার। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ব্যবসায় ব্যবস্থাপনায় স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। তিনি ১৯৬০ সালে ঢাকায় জন্মগ্রহণ করেন।
আলহাজ্ব আব্দুস সামাদ এস আলম গ্রুপ এবং একুশে টেলিভিশন (ইটিভি) এর ভাইস চেয়ারম্যান। এছাড়া তিনি এস আলম কোল্ড রোল্ড স্টিল লিমিটেডের এর চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন।

Leave a Reply

%d bloggers like this: