ইঞ্জিনিয়ার ইনস্টিটিউশন বাংলাদেশ’র ৫৭ তম কনভেনশনের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিন

নিউজগার্ডেন ডেস্ক: ২৮ জানুয়ারি ২০১৭, শনিবার: ইঞ্জিনিয়ার ইনস্টিটিউশন বাংলাদেশ (আইইবি) এর ৫৭ তম কনভেনশনের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ শনিবার সকাল সাড়ে ১১টায় চট্টগ্রাম ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে (আইইবি) চার দিনব্যাপী এ কনভেনশনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। এবারের কনভেনশনের মূল প্রতিপাদ্য ডিজিটাল টেকনোলজি ফর ডেভোলাপমেন্ট। কনভেনশনের মূল আকর্ষণ হিসেবে জাতীয় সেমিনারের বিষয়বস্তু নির্ধারণ করা হয়েছে ইউটিলাইজেশন অব ডিজিটাল টেকনোলজি ফর প্রো পিপল ডেভোলাপমেন্ট।
সেমিনারে বিশ্ব উষ্ণায়নের প্রেক্ষাপটে একটি নিরাপদ পরিবেশ নিশ্চিত করতে এবং জলবায়ুর বিরূপ প্রভাব মোকাবেলাসহ সরকার কর্তৃক গৃহীত এসডিজি বাস্তবায়নে উপযোগী টেকসই অবকাঠামো ডিজাইন ও নির্মাণ এবং কল-কারখানায় নিরাপদ ও সুষ্ঠু কর্মপরিবেশ, নাগরিকের সার্বিক জীবন ব্যবস্থা নিশ্চিত করার লক্ষে প্রকৌশলীদের ভূমিকা ও করণীয় সম্পর্কে অবহিত করা হবে।
এদিকে দুপুর ২টায় প্রকৌশলী এম এ রশীদ বক্তৃতা অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন। বিকেল সাড়ে ৪টায় ফিয়েস্কা সেমিনারে প্রধান অতিথি থাকবেন পানি সম্পদ মন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ। সেমিনারে বাংলাদেশ, পাকিস্তান, ভারত, নেপাল এবং শ্রীলংকার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের পক্ষে পেপার উপস্থাপন করা হবে। সন্ধ্যা সাড়ে ৬টায় রয়েছে ফিয়েস্কা এক্সিকিউটিভ কমিটির সভা এবং সন্ধ্যা ৭টায় সাংস্কৃতিক অনুষ্ঠান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*