ইকোসফটবিডির ফ্রি প্রশিক্ষণ কর্মসূচি ২৭ জানুয়ারি

নিউজগার্ডেন ডেস্ক, ২২ জানুয়ারী ২০১৭, রবিবার: পুঁজিবাজারের ক্ষতিগ্রস্ত বিনিয়োগকারীদের ফ্রি প্রশিক্ষণের আয়োজন করেছে শেয়ারবাজার সংক্রান্ত সফটওয়্যার প্রস্তূতকারী দেশীয় প্রতিষ্ঠান ইকোসফটবিডি। কোম্পানিটি দেশের শেয়ারবাজার সংশ্লিষ্ট বিভিন্ন ধরনের এবং অন্যান্য সফটওয়্যার প্রস্তূত করে থাকে। ইকোসফটবিডি বিনিয়োগকারীদের বিভিন্ন শেয়ারে বিনিয়োগের ক্ষেত্রে আরও কৌশলী করে তুলতে একদিন ব্যাপী প্রশিক্ষণের আয়োজন করেছে। বিনিয়োগকারীদের শেয়ারবাজারের ফান্ডামেন্টাল ও টেকনিক্যাল অ্যানালাইসিস সংক্রান্ত প্রশিক্ষণ প্রদান করবে প্রতিষ্ঠানটি। ইকোসফটবিডির ব্যবস্থাপনা পরিচালক সরাফত আলী সুজন এ তথ্য নিশ্চিত করেন ।
জানা গেছে, দিনব্যাপি প্রশিক্ষন কর্মশালা আগামী ২৭ জানুয়ারি (শুক্রবার) সকাল ৯.৩০ টায় শুরু হয়ে চলবে বিকাল ৫.০০ টা পর্যন্ত। রাজধানীর ২৮/১/সি টয়েনবি সার্কুলার রোড, দৈনিক বাংলা মোড়, রহমানিয়া ইন্টান্যাশনাল কমপ্লেক্সে অবস্থিত রুফটপ হলরুমে চলবে এ প্রশিক্ষণ। প্রশিক্ষণে অংশ নিতে আগ্রহীদের http://www.smartstockbd.com/Download.aspx এই লিঙ্কে ক্লিক করে রেজিস্ট্রেশন করতে হবে। এরপর নির্বাচিত ব্যাক্তিদের ফোন করে কনফার্ম করা হবে।
এ বিষয়ে ইকোসফটবিডির ব্যবস্থাপনা পরিচালক সরাফত আলী সুজন বলেন, আমরা বিভিন্ন সময় পুঁজিবাজার বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা করে আসছি। ক্ষতিগ্রস্ত বিনিয়োগকারীদের অনুরোধে সম্প্রতি আমরা বড় পরিসরে একটি প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করেছি। আমাদের প্রশিক্ষণ কর্মশালাটি আগামী ২৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে।
তিনি বলেন, আপনারা জানেন আমরা বিভিন্ন ধরনের শেয়ার মার্কেট এ্যানালাইসিস সফটওয়্যার তৈরী করে থাকি। আর যেহেতু এ মার্কেট নিয়ে আমরা এ্যানালাইসিস করি তাই বিনিয়োগকারীদের স্বার্থে একটু কাজ করতে চাওয়া। সামাজিক দায়বদ্ধতা থেকেই আমরা বিনিয়োগকারীদের প্রশিক্ষিত করার চেষ্টা করছি। কারণ, ইতোপূর্বেও বাজারের লেনদেন এমন চাঙ্গা ভাব অব্যাহত ছিল। কিন্তু বিনিয়োগকারীরা না বুঝে বিনিয়োগ করে লোকসান গুনেছে। এবার যেন এমন না হয়, তাই বিনিয়োগকারীদের সচেতন করতে আমাদের এই ক্ষুদ্র প্রচেষ্টা। তিনি আরও বলেন, আমাদের ফ্রি প্রশিক্ষণ গ্রহণ করলে অবশ্যই একজন বিনিয়োগকারী গুজবে কান না দিয়ে তথ্য বিশ্লেষণ করে নিজেই বিনিয়োগের সঠিক সিদ্ধান্ত নিতে পারবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*