ইউনিসের চাকরির প্রস্তাব নাকচ!

নিউজগার্ডেন ডেস্ক, ০৯ মে ২০১৯, বৃহস্পতিবার: নিজেদের টেস্ট ইতিহাসের সর্বাধিক রান সংগ্রাহক ইউনিস খানকে প্রাপ্য সম্মানটুকু দিতে চাচ্ছিলো পাকিস্তান ক্রিকেট বোর্ড, দুই বছর আগে অবসরে যাওয়া এই ক্রিকেটারকে যুক্ত করতে চাচ্ছিলো পাকিস্তানের যুবা ক্রিকেটারদের কোচিং প্যানেলে। যেখানে প্রধান কোচের জন্য দেওয়া হয়েছিলো প্রস্তাব। তবে পিসিবির সাথে শীতল সম্পর্ক ও বর্তমানে দাবিদাওয়া না মেলায় তা নাকচ করে দিয়েছেন ইউনিস।
২০১৭ সালে উইন্ডিজে ডমিনিকা টেস্ট দিয়ে ১৭ বছরের ক্রিকেট ক্যারিয়ারের ইতি টানা পাকিস্তান কিংবদন্তী ইউনিস খানকে নিজ দেশের কোচ হিসেবে যুক্ত করে দেশের ক্রিকেটে উন্নতি করাই ছিলো পিসিবির মূল উদ্দেশ্য। সাম্প্রতিক সময়ে পাকিস্তান যুব দলের খুব একটা ভালো সময় যাচ্ছে না। যুব এশিয়া কাপে বাংলাদেশ ও শ্রীলঙ্কার কাছে হেরে গ্রুপ পর্ব থেকেই বিদায় নেয় তারা। দলটাকে ঢেলে সাজাতেই ইউনিসকে খুব করে চাচ্ছিলো দেশটির ক্রিকেট বোর্ড।
পিসিবির ম্যানেজিং ডিরেক্টর ওয়াসিম খান এই বিষয়ে ইউনিসের সাথে আলোচনা করেন। তবে ইউনিস বড় অঙ্কের পারিশ্রমিক দাবি করে বসেন। দল নির্বাচনের ক্ষেত্রেও নিজের স্বাধীনতা চেয়েছিলেন সাবেক এই ক্রিকেটার, যার সব দাবি মেনে নেয়নি পিসিবি। তাই অনূর্ধ্ব-১৯ দলের সাথে কাজ করতেও অনিচ্ছা প্রকাশ করেছেন ইউনিস।
এই প্রসঙ্গে পাকিস্তান বোর্ড সূত্র থেকে জানানো হয়েছে, ‘এই মুহূর্তে মনে হচ্ছে ইউনিস পিসিবির জন্য কাজ করবেন না। কারণ তিনি এটা পরিষ্কার করেছেন যে তিনি এখানে পূর্ণ স্বাধীনতা এবং দলের জন্য নতুন নিয়ম তৈরি করতে চান।’
সাবেক হওয়া পাকিস্তান কিংবদন্তী ইউনিস খান ১৭ বছরের বর্নাঢ্য ক্রিকেট ক্যারিয়ারে নিজ দেশকে দিয়েছেন অনেক কিছুই। একমাত্র পাকিস্তানি হিসেবে টেস্টে ১০ হাজারের উপর রান, ১১৮ টেস্টে ৫২.১২ গড়ে ৩৪ সেঞ্চুরিতে ১০০৯৯ রান। ২৬৫ ওয়ানডেতে ৭২৪৯ ও ২৫টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলে ঝুলিতে আছে ৪৪২ রান। ক্রিকেট নাইন্টি সেভেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*