ইংল্যান্ডে অনুষ্ঠিত বিশ্বকাপে অনিশ্চিত পাকিস্তান!

নিউজগার্ডেন ডেস্ক : ২৮ জানুয়ারি,২০১৭
আগামী ক্রিকেট বিশ্বকাপ থেকে ছিটকে যাচ্ছে পাকিস্তান? শুনতে অবাক লাগলেও এরকম আশঙ্কার কথা শোনাচ্ছে আইসিসি।
কেন এরকম কথা বলছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল! আইসিসির হিসাব অনুযায়ী বর্তমানে ৮৯ পয়েন্ট নিয়ে দুনিয়ার ক্রিকেট দলগুলোর র‌্যাঙ্কিংয়ে ৮ নম্বরে রয়েছে পাকিস্তান।
শুক্রবার দুবাইয়ে আইসিসি-র দফতর থেকে ক্রিকেট র‌্যাঙ্কিংয়ের তালিকা প্রকাশ করা হয়েছে। ওই তালিকা প্রকাশ করেই ওই আশঙ্কার কথা শুনিয়েছে আইসিসি।
আইসিসির ব্যাঙ্কিংয়ে বাংলাদেশের মতো টিমেরও দু-ধাপ পেছনে রয়েছে পাকিস্তান। ওয়েস্ট ইন্ডিজের থেকে দু-ধাপ আগে। আইসিসির দাবি এভাবে চললে ২০১৯ সালের ক্রিকেট বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারে পাকিস্তান। এক্ষেত্রে পাকিস্তানকে তাদের পয়েন্ট ও র‌্যাঙ্কিং বাড়াতে হবে। তা না হলে বিশ্বকাপে আর পাকিস্তানকে খেলতে দেখা যাবে না।
২০১৯ সালের ৩০ মে ইংল্যান্ডে অনুষ্ঠিত হচ্ছে বিশ্বকাপ ক্রিকেট। চলবে ১৫ জুলাই পর্যন্ত। ২০১৭ সালের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত আইসিসি র‌্যাঙ্কিংয়ে থাকা প্রথম ৮টি দল সরাসরি বিশ্বকাপ খেলার যোগ্যতা অর্জন করবে।
পাকিস্তানের সামনে এখনো সুযোগ রয়েছে তার র‌্যাঙ্কিং উন্নত করার। পাকিস্তানের সঙ্গে বাংলোদেশের ২টি টেস্ট ও ৩টি একদিনের ম্যাচ ও ১টি টি-২০ ম্যাচ খেলার কথা রয়েছে। ওই সুযোগ কাজে লাগাতে না পারলে পাকিস্তানের ভরাডুবি নিশ্চিত।

Leave a Reply

%d bloggers like this: