ইংল্যান্ডের বিরুদ্ধে পাকিস্তানের বিশ্বকাপ অভিযান ৩ জুন

নিউজগার্ডেন ডেস্ক, ২০ এপ্রিল ২০১৯ ইংরেজী, শনিবার: দলগত সংহতি, একতা এবং প্যাশন। এই তিনকে মূলধন করে বিশ্বকাপে সাফল্য ছিনিয়ে নিতে পারে দল। ইসলামাবাদে নিজ বাসভবনে পাকিস্তানের বিশ্বকাপগামী স্কোয়াডকে এভাবেই উদ্বুদ্ধ করলেন সেদেশের প্রধানমন্ত্রী তথা ১৯৯২ বিশ্বজয়ী পাক দলনায়ক ইমরান খান।
বৃহস্পতিবারই ঘোষণা হয়েছে আসন্ন বিশ্বকাপের জন্য পাকিস্তানের ১৫ সদস্যের স্কোয়াড। ঠিক তার পরদিন অর্থাৎ শুক্রবার প্রধানমন্ত্রী ইমরান খানের বাসভবনে শুভেচ্ছা গ্রহণ ও বিশ্বকাপের আগে গুরুত্বপূর্ণ টিপস নিতে পৌঁছে যায় পাক দল। সেখানে দলনেতা সরফরাজ আহমেদকে ইমরান বলেন, ‘তুমি এই দলের নেতা। বাকি ক্রিকেটাররা তোমার দিকে তাকিয়ে আছে। যখন একজন নেতা পারফর্ম করে এবং দলের প্রতি দায়বদ্ধতা দেখায়, তখন বাকিরাও সেটা অনুসরণ করে।’
প্রধানমন্ত্রীর বাসভবনে প্রাক-বিশ্বকাপ মিটিংয়ে ক্রিকেটাররা ছাড়াও উপস্থিত ছিলেন পাক ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান এহসান মানি, প্রধান নির্বাচক তথা সাবেক ক্রিকেটার ইনজামাম-উল হক। মিটিংয়ে সাবেক বিশ্বজয়ী দলনায়কের সঙ্গে বিশ্বকাপ সম্পর্কিত বিভিন্ন মতামত আদান-প্রদান করেন ক্রিকেটাররা। এক ঘন্টারও বেশি সময় ইমরানের সঙ্গে সময় কাটান সরফরাজ, হাফিজরা।
পাক প্রধানমন্ত্রীর বিবৃতি অনুযায়ী ইমরান ক্রিকেটারদের উদ্দেশ্যে বলেছেন, ‘চ্যাম্পিয়ন দল মাঠে নামে আবেগ এবং সঠিক পরিকল্পনা নিয়ে। দলগত সংহতি ম্যাচ জয়ের প্রধান হাতিয়ার।’ পাক প্রধানমন্ত্রী আরও জানান,‘তোমরা তোমাদের দক্ষতা, খেলোয়াড়সুলভ মনোভাব এবং শিষ্টাচারের মাধ্যমেই ফের দেশকে গর্বিত করতে পারো।’ গোটা দেশ তোমাদের দিকে তাকিয়ে থাকবে, এমন বার্তা দিয়েও সরফরাজ ও তাঁর দলকে তাতানোর চেষ্টা করেন পাক প্রধানমন্ত্রী।
এপ্রসঙ্গে দেশের বিশ্বজয়ী অধিনায়ক তার উত্তরসূরী এবং বিশ্বকাপগামী দলের উদ্দেশ্যে বলেন, ‘আন্তর্জাতিক মঞ্চে দেশের হয়ে প্রতিনিধিত্ব করা অত্যন্ত সম্মানের। সমগ্র দেশ তোমাদের জন্য প্রার্থনা করবে এবং তাদের চোখ থাকবে তোমাদের উপরেই। তাদের আশা-নিরাশাও তোমাদের ঘিরেই আবর্তিত হবে।’
আগামী ৩ জুন আয়োজক ইংল্যান্ডের বিরুদ্ধে বিশ্বকাপ অভিযান শুরু করবে পাকিস্তান। তার আগে আগামী ২৩ এপ্রিল মর্গ্যানদের বিরুদ্ধে দ্বিপাক্ষিক সিরিজ খেলতে ইংল্যান্ড উড়ে যাচ্ছেন সরফরাজরা। উল্লেখ্য, ২০১৭ সালে ইংল্যান্ডের মাটিতে হওয়ার চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালের ‘নায়ক’ মহম্মদ আমিরকে বাইরে রেখে বৃহস্পতিবার বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করে পাকিস্তান ক্রিকেট বোর্ড। ইংল্যান্ডের মাটিতে চ্যাম্পিয়ন্স ট্রফি জয়ী পাক দলের একাধিক ক্রিকেটার আসন্ন বিশ্বকাপ দলে সুযোগ পেলেও ‘নায়ক’ আমিরের নাম না থাকায় অবাক ক্রিকেটদুনিয়া।
একনজরে পাকিস্তানের বিশ্বকাপ দল : সরফরাজ আহমেদ(অধিনায়ক ও উইকেট কিপার), আবিদ আলি, বাবর আজম, ফাহিম আশরাফ, ফখর জামান, হারিস সোহেল, হাসান আলি,ইমাদ ওয়াসিম, ইমাম উল হক,জুনাইদ খান, মোহাম্মদ হাফিজ, মহম্মদ হাসনাইন, শাদাব খান,শাহিন আফ্রিদি ও শোয়েব মালিক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*