আমেরিকায় দুই বর্ণের যমজ

নিউজগার্ডেন ডেস্ক, ২৬ ফেব্রুয়ারী ২০১৭, রবিবার: এই আদুরে দুই যমজের বাস আমেরিকার ইলিনয়েসের কুইন্সিতে। যমজ শিশু তো কতই আছে। কিন্তু এরা বিরল। এদের ছবি ইন্টারনেটে প্রকাশ হওয়ামাত্র বিখ্যাত হয়ে গেছে তারা। ভিন্ন বর্ণের যমজ এর আগে দেখা গেছে নাকি কেউ মনে করতে পারছেন না। বিবিসি জানায়, দুই বর্ণের স্বামী-স্ত্রীর ঘরে জন্ম নিয়েছে তারা। এ ধরনের দম্পতির ঘরে জন্ম নেওয়া প্রতি ৫০০টি শিশুর মধ্যে এক জোড়া দুই রংয়ের ত্বক নিয়ে জন্মগ্রহণ করতে পারে।
ওরা এখন বেড়ে উঠছে, ৯ মাস বয়স। দুই কন্যা জন্মের পর নানা প্রতিকূল অবস্থা পেরিয়েছে। মেডিক্যাল জগতের বিস্ময় হয়ে গেছে তারা। দুই জাতির বৈশিষ্ট্য নিয়ে যমজের জন্ম সোজা কথা নয়। এদের একজন কালানি। সে হয়েছে মা হুইটনির মতো ককেশিয়ান। আর জারানি বাবার মতো হয়েছে। তাদের বাবা টমাস আফ্রিকান-আমেরিকান।
ইন্টারনেট জগতকে বেশ তোলপাড় করেছে দুই শিশু। ফেসবুক পেইজে দুজনের ছবি প্রকাশ হওয়ামাত্র ভাইরাল হয়েছে তা। ওপরের ছবিতে বামে কালানি। তার চোখ হালকা নীল। আর ডানে জারানি। তার ত্বকের সঙ্গে চোখের মনিও কিছুটা গাঢ় বাদামি। কিন্তু কেউ-ই বিশ্বাস করতে চাইছেন না এরা যমজ। কিন্তু আসলেই তারা যমজ। তাদের কিছু ছবি দেখুন। সূত্র: ইন্টারনেট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*