আফগানিস্তানের প্রত্যাশা বিশ্বকাপের সেমিফাইনালে!

নিউজগার্ডেন ডেস্ক, ৮ মে ২০১৯, বুধবার: আগামী ৩০ মে ইংল্যান্ডে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপের এটি ১২তম আসর। প্রথমবারের মতো এই আসরে অংশ হতে যাচ্ছে আফগানিস্তান। তরুণ ক্রিকেটার রশিদ খান ও মুজিব-উর রহমানদের দলে থাকায় তাদের প্রত্যাশা বিশ্বকাপের সেমিফাইনালে যাওয়া। এমনটাই বললেন দলটির প্রধান নির্বাচক দৌলত খান আহমদজাই।
দুই তরুণের ওপর অনেক নির্ভরতা থাকলেও আফগানিস্তান দলে কিন্তু অভিজ্ঞতারও কমতি নেই। তাদের সবচেয়ে বড় ভরসার জায়গা বোলিং। সেখানে বাড়তি শক্তি হিসেবে যুক্ত হয়েছেন পেসার হামিদ হাসান। ৩১ বছরের এ পেসার যদিও শেষ ওয়ানডে খেলেছেন ২০১৬তে। ইনজুরি কাটিয়ে দলে সুযোগ করে নিতে পারায় আত্মবিশ্বাসী তিনি।
বিশ্বকাপে অংশ নেবে ১০টি দল। আইসিসির সর্বশেষ প্রকাশিত র‌্যাঙ্কিংয়ে সবার নিচে আছে আফগানিস্তান। তবে র‌্যাঙ্কিং যাই হোক, বড় দলগুলোকে আপসেট করার অভ্যাস তাদের আছে।
ওয়েস্ট ইন্ডিজের মতো একসময়ের পরাশক্তি সঙ্গে খেলেই বিশ্বকাপে জায়গা করে নিয়েছে আফগানিস্তান। এশিয়া কাপে শ্রীলঙ্কাকে হারানোর পর ভারত-পাকিস্তানের সঙ্গে লড়াই করেছে তারা।
এই বিষয়গুলোকেই বড় করে দেখছেন আহমদজাই। আফগান প্রধান নির্বাচকের ভাষায়, ‘২০১৫তে রশিদ বা মুজিব-উর ছিল না। তারা থাকায় এবার আমরা সেমিফাইনালকে লক্ষ্য করছি। আমাদের দলে যে সমন্বয় আছে, তাতে কয়েকটি দলকে তো আমার বিস্মিত করতেই পারি।’
দলের বোলিং শক্তি নিয়ে বলতে গিয়ে আহমদজাই’র মন্তব্য ‘হামিদ হাসান ফিরে আসায় বোলিং আক্রমণে শক্তি বাড়বে। তিনি আফগানিস্তানের একজন বড় মাপের ফাস্ট বোলার, দৌলত জাদরানের সঙ্গে বোলিং আক্রমণে ভালো নেতৃত্বই দেবেন।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*