আজ প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন

নিউজগার্ডেন ডেস্ক, ১৭ জুলাই: আসেম শীর্ষ সম্মেলনে যোগদান শেষে মঙ্গোলিয়া থেকে দেশে ফিরে সংবাদ সম্মেলন ডেকেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ রবিবার বিকাল চারটায় গণভবনে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে। প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে ঢাকাটাইমসকে এ তথ্য জানানো হয়েছে।ধারণা করা হচ্ছে সংবাদ সম্মেলনে সাম্প্রতিক জঙ্গিবাদ প্রসঙ্গটি উঠে আসতে পারে। বিশেষ করে রাজধানীর গুলশানে হলি আর্টিজানে জঙ্গি হামলার পর এই প্রথম সাংবাদিকদের মুখোমুখি হবেন প্রধানমন্ত্রী।h
এর আগে শনিবার সন্ধ্যা ৭টা ২০ মিনিটে মঙ্গোলিয়া থেকে দেশে ফিরেন প্রধানমন্ত্রী। মন্ত্রীবর্গ, প্রধানমন্ত্রীর উপদেষ্টাবৃন্দ, তিন বাহিনীর প্রধানগণ, কূটনৈতিক কোরের ডিনসহ ঊর্ধ্বতন বেসামরিক ও সামরিক কর্মকর্তারা প্রধানমন্ত্রীকে বিমানবন্দরে স্বাগত জানান। দু’দিনব্যাপী ১১তম ‘এশিয়া-ইউরোপ মিটিং’ (আসেম ১১, সম্মেলন) মঙ্গোলিয়ার রাজধানী উলানবাটোর-এর সাংগ্রি-লা হোটেলে অনুষ্ঠিত হয়। এবারের সম্মেলনের প্রতিপাদ্য ছিল- ‘আসেম-এর ২০ বছর: যোগাযোগের মাধ্যমে ভবিষ্যতের অংশীদারিত্ব।’
এবারের দু’দিনব্যাপী আসেম- সম্মেলনে ১১টি দেশের প্রেসিডেন্ট ও ভাইস প্রেসিডেন্ট, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ২৩টি দেশের প্রধানমন্ত্রী, ১৬ জন পররাষ্ট্রমন্ত্রী তথা ইউরোপিয়ান কাউন্সিল ও ইউরোপিয়ান কমিশনের সভাপতি এবং দক্ষিণ-পূর্ব এশীয় দেশগুলোর সংগঠন আসিয়ান-এর মহাসচিব প্রমুখ অংশগ্রহণ করেন। এটাই ছিল মঙ্গোলিয়ায় আয়োজিত সর্বোচ্চ পর্যায়ের আন্তর্জাতিক কোনো অনুষ্ঠান।
বাংলাদেশের প্রধানমন্ত্রী দুটি প্লেনারি মিটিংসহ আসেম- সম্মেলনের উদ্বোধনী, সমাপনী এবং অন্যান্য অধিবেশনগুলোতে যোগদান করেন। দ্বিতীয় প্লেনারিতে, তিনি ‘প্রমোটিং আসেম পার্টনারশিপ অব গ্রেটার কানেকটিভিটি’ শীর্ষক একটি বিবৃতি দেন।
সম্মেলনের পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে, রাশিয়ার প্রধানমন্ত্রী দিমিত্রি মেদভেদেভ-এর সাথে দ্বিপাক্ষিক বৈঠক করেন। পাশাপাশি, ইতালির পররাষ্ট্রমন্ত্রী পাওলো জেন্টিলোনি সিলভেরি বাংলাদেশের প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন।
এর আগে সৌদি আরব সফর থেকে দেশে ফিরে রমজানের শুরুর দিকে সংবাদ সম্মেলনে এসেছিলেন প্রধানমন্ত্রী। সম্প্রতি দেশে ঘটে যাওয়া ভয়াবহ জঙ্গি হামলাসহ বিভিন্ন ইস্যুতে আগামীকাল প্রধানমন্ত্রী সাংবাদিকদের প্রশ্নের উত্তর দেবেন বলে ধারণা করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*