আগামী সোমবার দল ঘোষণা করবে বিসিসিআই

নিউজগার্ডেন ডেস্ক, ৬ মে ২০১৭, শনিবার: আসন্ন আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির আসরের জন্য আগামী সোমবার দল ঘোষণা করবে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি নির্বাচক কমিটির সভায় অংশ নিবেন। তিনি এখন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে আইপিএল খেলতে ব্যস্ত রয়েছেন। তবে, বিরাট কোহলি ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই সভায় যোগ দিবেন।
গত ২৫ এপ্রিল ছিল দল ঘোষণার শেষ তারিখ। কিন্তু ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) সঙ্গে রাজস্ব বণ্টন ইস্যুতে মতবিরোধের জের ধরে দেশটি এখনও দল ঘোষণা করেনি।
ভারত এবারের আসরে অংশগ্রহণ করবে কিনা তা নিয়েও তৈরি হয়েছিল অনিশ্চয়তা। কিন্তু গত বৃহস্পতিবার দেশটির সুপ্রিম কোর্ট নিযুক্ত প্রশাসক কমিটি (সিওএ) দ্রুত দল ঘোষণার জন্য বিসিসিআইকে নির্দেশ দেন।
সম্প্রতি ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) সভায় নতুন সংবিধান, গভর্ন্যান্স স্ট্রাকচার ও ফাইন্যান্স মডেলের অনুমোদন করা হয়। এখানে বিসিসিআইয়ের বড় অসন্তোষের জায়গা হচ্ছে ফাইন্যান্স মডেলে।
নতুন নিয়ম অনুযায়ী আট বছরে (২০১৫-২৩) আইসিসি থেকে বিসিসিআই রাজস্ব পাবে ২৯৩ মিলিয়ন ডলার। কিন্তু বিসিসিআইয়ের দাবি ৫৭০ মিলিয়ন ডলার। এই ইস্যু ধরেই বিসিসিআই এখনও আসন্ন আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য দল ঘোষণা করেনি।

Leave a Reply

%d bloggers like this: