অসাম্প্রদায়িক দেশ গড়ার আহ্বান রাষ্ট্রপতির

নিউজগার্ডেন ডেস্ক, ২৫ ডিসেম্বর: অসাম্প্রদায়িক ও সমৃদ্ধ বাংলাদেশ গড়তে ঐক্যবদ্ধভাবে কাজ করতে সকলের প্রতি আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। তিনি বলেছেন, “বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির উজ্জ্বল দৃষ্টান্ত। আবহমানকাল থেকে এদেশের মানুষ ভালোবাসা ও সম্প্রীতির বন্ধনে আবদ্ধ। দেশে বিদ্যমান সম্প্রীতির এই সুমহান ঐতিহ্যকে আরও সুদৃঢ় করতে সবাইকে নিজ নিজ অবস্থান থেকে অবদান রাখতে হবে।”hsmid
শুক্রবার ‘বড়দিন’ উপলক্ষে বঙ্গভবনে খ্রিস্টান সম্প্রদায়ের প্রতিনিধিদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে রাষ্ট্রপতি এ কথা বলেন। এ অনুষ্ঠানে বড়দিনের কেক কেটে খ্রিস্টান সম্প্রদায়সহ সবাইকে শুভেচ্ছা জানান রাষ্ট্রপতি। তার স্ত্রী রাশিদা খানমও এ সময় উপস্থিত ছিলেন।
রাষ্ট্রপতি হামিদ বলেন, “মানব জাতির মুক্তির লক্ষ্যে এ পৃথিবীতে মহামতি যিশুখ্রিস্টের আবির্ভাব ছিল এক অবিস্মরণীয় ঘটনা। তিনি সৃষ্টিকর্তার মহিমা প্রচারসহ পৃথিবীকে শান্তির আবাসভূমিতে পরিণত করতে বহু ত্যাগ-তিতিক্ষা সহ্য করে খ্রিস্টধর্মের সুমহান বাণী প্রচার করেন।”
যিশুর বাণী জাতিতে জাতিতে সম্প্রীতি ও ঐক্য স্থাপনসহ সমস্যসংকুল বিশ্বে শান্তি প্রতিষ্ঠায় খুবই প্রাসঙ্গিক বলে মন্তব্য করেন রাষ্ট্রপতি। তিনি শিক্ষা ও মানবতার সেবায় খ্রিস্টান সম্প্রদায়ের অবদানেরও প্রশংসা করেন।
ধর্মমন্ত্রী মতিউর রহমান, সমাজকল্যাণ প্রতিমন্ত্রী প্রমোদ মানকিন, আর্চবিশপ প্যাট্রিক ডি’ রোজারিও, বিশপ মাইকেল রোজারিও, বাংলাদেশ খ্রিস্টান অ্যাসোসিয়েশন এর মহাসচিব নির্মল রোজারিও, উপদেষ্টা হিউবার্ট গোমেজ, নটরডেম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বেঞ্জামিন কস্তা শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
এছাড়া রাশিয়ার রাষ্ট্রদূত আলেকজান্ডার এ নিকোলভ, অস্ট্রেলিয়ার হাই কমিশনার ক্রেইগ উইলককসহ বিভিন্ন দেশের কূটনীতিকরা রাষ্ট্রপতি ও তার স্ত্রীর সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। সূত্র: শীর্ষ নিউজ

Leave a Reply

%d bloggers like this: