অশ্বিন ও রবিন্দ্র জাদেজাকে নিয়ে বাংলাদেশের বিপক্ষে ভারতের কৌশল

নিউজগার্ডেন ডেস্ক, ২৪ জানুয়ারী, মঙ্গলবার:

ভারতের জাতীয় দলের প্রধান দুই স্পিনার রবিচন্দ্রন অশ্বিন ও রবিন্দ্র জাদেজাকে আসন্ন ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ থেকে বিশ্রাম দেয়া হয়েছে। বাংলাদেশের বিপক্ষে একমাত্র টেস্টের জন্যই মূলত তাদেরকে বিশ্রাম দেয়ার সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড।
বিসিসিআই এর এক বিজ্ঞপ্তিতে বিষয়টি খোলাসা হয়েছে। ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ভারতের নেতৃত্ব দিবেন বিরাট কোহলি। ১৫ সদস্যের যে দল ঘোষণা করা হয়েছে সেই দলে নেই অশ্বিন ও জাদেজা।
বাংলাদেশ প্রথমবারের মতো ভারতের মাটিতে টেস্ট খেলতে যাচ্ছে। এক ম্যাচের এই ঐতিহাসিক টেস্ট ম্যাচটি শুরু হবে ৯ ফেব্রুয়ারি। হায়দ্রাবাদের রাজিব গান্ধী স্টেডিয়ামে হবে ম্যাচটি। সেই ম্যাচে দেখা যাবে ভারতের স্পিন শক্তির দুই নাম অশ্বিন ও জাদেজাকে। এর আগেও নিউজিল্যান্ড সিরিজে বিসিসিআই এর এমন কৌশল গ্রহণ করতে দেখা গেছে।
নিউজিল্যান্ডের বিপক্ষে তিন টেস্টের সিরিজে অশ্বিন ও জাদেজা থাকলেও ছিলেন না ছোট ফরমেটের ক্রিকেটে। আবার ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে দেখা গেছে তাদের। তবে ইংল্যান্ডের বিপক্ষে একদিনের সিরিজে থাকলেও বাংলাদেশের সাথে টেস্টের কথা বিবেচনায় বিশ্রাম দেয়া হয়েছে অশ্বিন-জাদেজা স্পিন জুটিকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*