অবিস্মরণীয় সিরিজ জয় জিম্বাবুয়ের!

নিউজগার্ডেন ডেস্ক, ১০ জুলাই ২০১৭, সোমবার: গত প্রায় এক যুগ ধরে রাজনৈতিক-সামাজিক অস্থিরতার কারণে জিম্বাবুয়ের ক্রিকেট পথ হারিয়েছিল। র‌্যাংকিংয়ে আফগানিস্তানের নীচে চলে গিয়েছিল দলটি। এবার হয়তো বসন্ত ফিরছে জিম্বাবুয়ের ক্রিকেটে। শক্তির ব্যবধানে অনেকটা এগিয়ৈ থাকা শ্রীলঙ্কার বিপক্ষে তাদের দেশের মাটিতে সিরিজ জিতল গ্রিমি ক্রিমারের দল। আজ পঞ্চম তথা শেষ ওয়ানডেতে লঙ্কানদের দেওয়া ২০৬ রানের টার্গেট ৩ উইকেটে হাতে রেখেই পেরিয়ে যায় জিম্বাবুয়ে। সিরিজের ব্যবধান হলো ৩-২।
ডাম্বুলায় আগে ব্যাট করতে নেমে জিম্বাবুয়ের বোলিং দাপটে ৮ উইকেটে ২০৩ রানে শেষ হয় শ্রীলঙ্কার ইনিংস। সর্বোচ্চ ৫৯ রান করেছেন অ্যাশলে গুনারতেœ। এছাড়া অপর হাফ সেঞ্চুরিটি এসেছে দানুশকা গুনাথিলাকার ব্যাট থেকে। বল হাতে সিকান্দার রাজা কাঁপিয়ে দিয়েছেন লঙ্কানদের। ১০ ওভার বল করে ১ মেডেনসহ মাত্র ২১ রান দিয়ে তুলে নিয়েছেন ৩ উইকেট। এছাড়া ক্রিমার নিয়েছেন ২ উইকেট। এই রিপোর্ট লেখা পর্যন্ত জিম্বাবুয়ের সংগ্রহ ১৫ ওভারে ১ উইকেটে ৯৮ রান। জয়ের জন্য তাদের আর মাত্র ১০৬ রান দরকার।
জবাবে দুর্দান্ত ব্যাটিংয়ে ৯২ রানের ওপেনিং জুটি গড়েন হ্যামিল্টন মাসাকাদজা এবং সলোমন মির। সলোমন ৪৩ রান করে আউট হওয়ার পর মুসাকান্দাকে (৩৭) নিয়ে দ্বিতীয় উইকেটে ৪৫ রানের জুটি গড়েন মাসাকাদজা। ইনিংসের এবং ম্যাচের সর্বোচ্চ ৭৩ রান করে মালিঙ্গার বলে মাসাকাদজার বিদায়ের পর বিপদে পড়ে জিম্বাবুয়ে। দ্রুত উইকেট হারাতে থাকে তারা। তবে সিকান্দার রাজার অপরাজিত ২৭ আর অধিনায়ক ক্রিমারের ১১* রানের গুরুত্বপূর্ণ ইনিংসে ভর করে ৩ উইকেটে জয় পায় জিম্বাবুয়ে। ম্যাান অব দ্য ম্যাচ নির্বাচিত হয়েছেন সিকান্দার রাজা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*