অনুশীলনে বাংলাদেশ

নিউজগার্ডেন ডেস্ক, ০১ জুলাই ২০১৯, সোমবার: ভারতের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচের আগে অনুশীলনে আসেননি ওপেনার তামিম ইকবাল! গুরুত্বপূর্ণ ম্যাচের আগে তার অনুপস্থিতি নানা গুঞ্জন সৃষ্টি করলেও মূলত নিজেকে নির্ভার রাখতে অনুশীলনে ছিলেন না বামহাতি এই ওপেনার!

অবশ্য চারদিন বিরতির পর সোমবার অনুশীলনে ফিরেছে বাংলাদেশ। মঙ্গলবার এজবাস্টনে মহা গুরুত্বপূর্ণ ম্যাচ উপলক্ষে আজ দ্বিতীয় বেলা অনুশীলন করেছে দল। আর গুরুত্বপূর্ণ ম্যাচের আগে অনুশীলনে ছিলেন না তামিম ইকবাল। এজবাস্টনে বাংলাদেশের সেরা ওপেনারকে না দেখে তৈরি হয় নানা গুঞ্জন! কী হলো তামিমের? ইনজুরি সংক্রান্ত কোনও খবর নয়তো!

এমনিতেই দলের অনেক খেলোয়াড়রা ছোটখাটো ইনজুরিতে আক্রান্ত। ভারতের বিপক্ষে তামিমের ইনজুরি হলে একাদশ নামানোই কঠিন হয়ে যেত! এমন যখন পরিস্থিতি তখন খোঁজ নিয়ে জানা গেছে, ইচ্ছা করেই আসেননি তামিম! ম্যাচের আগে নির্ভার থাকতেই অনুশীলন করা থেকে নিজেকে বিরত থেকেছেন।

মিডিয়া ম্যানেজার রাবেদ ইমাম বাংলা ট্রিবিউনকে জানিয়েছেন, ‘কোনও সমস্যা নেই। এমনিতেই আসেনি। আজকে নির্ভার থাকতেই অনুশীলন করছে না।’

চলতি বিশ্বকাপটা একদমই ভালো কাটছে না তামিমের। একটি ম্যাচেও তামিম সুলভ ব্যাটিং হয়নি তার। ছিলেন নিজের ছায়া হয়ে। ৬ ম্যাচে ১ হাফসেঞ্চুরিতে ২০৫ রান এসেছে ব্যাট থেকে।

তামিম ভক্তদের প্রত্যাশা ভারতের বিপক্ষে বড় ইনিংস খেলে হয়তো নিজের ছায়া থেকে বের হয়ে আসবেন তিনি। ভারতের বিপক্ষে পরিসংখ্যান অবশ্য এমনটাই জানান দিচ্ছে।

২০০৭ সালে বিশ্বকাপে তামিমের শুরুই হয়েছিল ভারতের বিপক্ষে ৫৩ বলে ৫১ রানের আলো ঝলমলে ইনিংস দিয়ে।

এরপর ২০১১ বিশ্বকাপে ঘরের মাঠে ভারতের বিপক্ষে ৩৭০ রানের বিপরীতে তামিম স্বাচ্ছন্দ্যে ব্যাটিং করে ৮৬ বলে ৭০ রানের ইনিংস খেলেন। অবশ্য ২০১৫ অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড বিশ্বকাপে তাদের বিপক্ষে ২৫ রান করতে পেরেছিলেন।

সবমিলিয়ে তামিম ভারতের বিপক্ষে ১৮ ম্যাচে ৫৭৪ রান করেছেন। সাতটি হাফসেঞ্চুরি পেলেও কোন সেঞ্চুরি নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*