অনিল বাগচীর একদিন মন্ট্রিয়ল প্রদর্শিত

নিউজগার্ডেন ডেস্ক, ৩০ মে: খ্যাতিমান কথা সাহিত্যিক প্রয়াত হুমায়ুন আহমেদের কাহিনী অবলম্বনে ও মোরশেদুল ইসলামের চিত্রনাট্য ও পরিচালনায় মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচ্চিত্র অনিল বাগচীর একদিন মন্ট্রিয়লে প্রদর্শিত হয়েছে। সম্প্রতি কানাডার টরন্টোতে দক্ষিন এশিয়ান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে বাংলাদেশের তিনটি চলচ্চিত্র প্রদর্শিত হয়েছে।onil
গতকাল ২৮ মে রোববার সন্ধ্যায় বাঙালি সংস্কৃতি পরিষদের আয়োজনে অনিল বাগচীর একদিন চলচ্চিত্রটি প্রদর্শিত হয়। এর ধারাবাহিকতায় মন্ট্রিয়লের কোটদেনেইজের একটি হলে গাজী রাকায়েত পরিচালিত মৃত্তিকা মায়া, মোরশেদুল ইসলাম পরিচালিত অনিল বাগচীর একদিন, এবং প্রসূন রহমান পরিচালিত সুতপার ঠিকানা, দর্শক নন্দিত হয়েছে।
চলচ্চিত্র প্রদর্শনের পূর্বে বাঙালি সংস্কৃতি পরিষদের উদ্যোগে চলচ্চিত্র পরিচালক ও নির্মাতা মোরশেদুল ইসলামকে সংবর্ধনা দেওয়া হয়। বাঙালি সংস্কৃতি পরিষদের সম্পাদক কবি ও নাট্যকার সহিদ রাহমানের সঞ্চালনায় এবং পরিষদের সভাপতি জয়দত্ত বড়ুয়ার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে ছিলেন ছবিটির পরিচালক মোরশেদুল ইসলাম। মঞ্চে উপবিষ্ট ছিলেন লেখক বিদ্যুৎ ভৌমিক এবং কমিউনিটি নেতা সরোজ কুমার দাস।
সংবর্ধনার শুরুতেই বঙ্গবন্ধু শেখ মুজিব, বাংলাদেশের স্বাধীনতাযুদ্ধসহ আজোবধি বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলনে নিহত সকল শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে এক মিনিট নীরবতা পালন করা হয়। সফল চলচ্চিত্র পরিচালক মোরশেদুল ইসলামকে উত্তরণ পড়িয়ে দেওয়ার মধ্য দিয়ে বিভিন্ন ব্যক্তি এবং সংগঠন ফুলেল শুভেচ্ছা জানান। হলভর্তি দর্শক শ্রোতারা হাসি-কান্নার মধ্যে দিয়ে অনবদ্য সৃষ্টি মুক্তিযুদ্ধ ভিত্তিক অসাধারণ অনিল বাগচীর একদিন ছবিটি দেখেন। উপস্থিত প্রবাসীরা ছবিটি দেখে মুগ্ধ।

Leave a Reply

%d bloggers like this: